১২ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার

গাইবান্ধা সদর উপজেলায় প্রধান শিক্ষকের ৮০টি শূন্য পদে ৬০জনের নাম ঃ অনেকে হতাশ

গাইবান্ধা থেকে আঃ খালেক মন্ডলঃ
গাইবান্ধা সদর উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের ৮০টি শূন্য পদের বিপরীতে ৬০জনের নামের তালিকা পাঠানোর খবরে অনেকে হতাশ হয়ে পড়েছেন। প্রধান শিক্ষকের এসব পদ দীর্ঘদিন থেকে শূন্য রয়েছে। ফলে শিশুদের লেখাপড়া ব্যাহতের পাশাপশি অফিসিয়াল কাজও বিঘিœত হচ্ছে।
জানা গেছে, গাইবান্ধা সদর উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে ২১৬টি। এরমধ্যে ১৩৬টি বিদ্যালয়ে প্রধান শিক্ষক কর্মরত রয়েছেন। বাকি ৮০টি বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই। এগুলো চলছে সহকারী শিক্ষক দিয়ে। ফলে এসব বিদ্যালয়ে শিক্ষার্থীদের লেখাপড়া ব্যাহত হচ্ছে, অফিসিয়াল কাজও বিঘিœত হচ্ছে।
তবে এসব শূন্য পদ পূরণে সম্প্রতি গাইবান্ধা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে প্রধান শিক্ষক পদে পদোন্নতির জন্য প্রস্তাবনা আকারে ৬০জন সহকারী শিক্ষকের নামের তালিকা পাঠিয়েছে প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়ে। এদিকে ৮০ জন প্রধান শিক্ষকের বিপরীতে ৬০ জন সহকারীর নাম পাঠানোর খবরে হতাশ হয়ে পড়েছেন জ্যেষ্ঠ ও অভিজ্ঞ শিক্ষকরা। এ ব্যাপারে গাইবান্ধা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল জোব্বার জানান, নিয়োগ বিধি অনুযায়ী প্রধান শিক্ষক পদে সরাসরি নিয়োগের জন্য ২০টি পদ সংরক্ষণ করা হয়েছে।

You must be logged in to post a comment Login



মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner