১১ অক্টোবর ২০১৭, বুধবার

আসামিদের আপিল পুনঃশুনানি ১৭ অক্টোবর

প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ     সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলী হত্যা মামলার আসামিদের আপিল পুনঃশুনানির জন্য ১৭ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।গতকাল মঙ্গলবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আব্দুল ওয়াহহাব মিঞার নেতৃত্বে আপিল বিভাগের পাঁচ সদস্যের বেঞ্চ এই তারিখ ধার্য করেন।সুপ্রিম কোর্টের কার্যতালিকায় গতকাল এই মামলার রায় ঘোষণার দিন ধার্য ছিল। তবে আদালতের কার্যক্রম শুরু হলে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এজলাসে বলেন, এই মামলাটি ভুলক্রমে কার্যতালিকায় স্থান পেয়েছে।

 

 

 

 

 

 

 

 

এ সময় মামলার আসামিপক্ষের আইনজীবী মাহমুদা বেগম আদালতকে বলেন, মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সাইফুল ইসলাম মামুনের আইনজীবী না থাকায় তার পক্ষে আপিলের শুনানি করা সম্ভব হয়নি। এখন ওই আসামির পক্ষে আইনজীবী নিয়োগ দেওয়া হয়েছে। তার পক্ষে শুনানি হওয়া প্রয়োজন। পরে আদালত আগামী ১৭ অক্টোবর পুনঃশুনানির দিন ধার্য করেন।

 

 

 

 

 

 

 

 

২০১২ সালের ৩০ ডিসেম্বর এ মামলায় পাঁচ আসামিকে ফাঁসির আদেশ দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর তত্কালীন বিচারক মোতাহার হোসেন। এরপর ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শেষে ২০১৩ সালের ১৮ নভেম্বর হাইকোর্ট রায় দেন। হাইকোর্ট আসামি সাইফুল ইসলাম মামুনের মৃত্যুদণ্ড বহাল রাখেন।

 

 

 

 

 

 

 

 

আসামি  আল আমীন, আকবর আলী লালু ওরফে রনি ও রফিকুল ইসলাম খোকনের মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন করেন। আর পলাতক আসামি সেলিম চৌধুরীকে দেওয়া হয় খালাস। পরে  সাজাপ্রাপ্তরা হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে লিভ টু আপিল করেন।

 

 

 

 

 

 

 

 

ঘটনার বিবরণে জানা যায়, ২০১২ সালের ৫ মার্চ রাত একটার দিকে গুলশানের কুটনৈতিক এলাকায় গুলিবিদ্ধ হন খালাফ আল আলী। ৬ মার্চ ভোরে তিনি হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় মারা যান। আদালতে আসামিরা জানায়, ছিনতাইয়ে বাধা দেওয়ায় তারা খালাফকে হত্যা করেছে।

You must be logged in to post a comment Login



মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner