১৩ আগস্ট ২০১৭, রবিবার

নদী বন্দরগুলোকে ১ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত

Loading...

প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ        দেশের দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিকে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া ও ভারি বর্ষণের আশঙ্কায় অভ্যন্তরীণ নদীবন্দরগুলোকে ১ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

 

 

 

 

 

 

আজ রবিবার দেশের অভ্যন্তরীণ নদী বন্দরগুলোকে এই নৌ-হুঁশিয়ারি সংকেত জানায় আবহাওয়া অধিদফতর। তবে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সামুদ্রিক কোনো সতর্ক বার্তা নেই।

 

 

 

 

 

রবিবার সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে এবং বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিও হতে পারে।

 

 

 

 

 

এসব এলাকার নদী বন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

 

 

 

 

 

 

এ ছাড়াও ভারি বর্ষণের সতর্কবার্তায় বলা হয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে আজ সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারি (৪৪-৮৮ মিলিমিটার) থেকে অতি ভারি (৮৯ মিলিমিটার বা অধিক) বর্ষণ হতে পারে।

 

 

 

 

 

 

এদিকে ভারি থেকে অতি ভারি বৃষ্টির কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে।

Loading...

You must be logged in to post a comment Login

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

[X]