১৩ আগস্ট ২০১৭, রবিবার

এখন কোথায় আছে চিত্রনায়ক সালমান শাহ’র ডানা মেলা সেই গাড়ি?

Loading...

প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ       এখন কোথায় আছে চিত্রনায়ক সালমান শাহ’র ডানা মেলা সেই গাড়ি? অকাল প্রয়াত জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহকে স্টাইল আইকন হিসেবে মানেন বর্তমান ডিজিটাল যুগের তরুণরাও।  শুধু পোশাক বা সাজসজ্জা নয়, গাড়ির প্রতিও বিশেষ আকর্ষণ ছিল সালমান শাহ’র।  তেমন একটি গাড়ি দেখা যায় সালমান অভিনীত ‘প্রিয়জন’ সিনেমার গানে।  ডানা মেলা গাড়িটি নিয়ে সে সময় বেশ চর্চাও হয়েছে।  তার মৃত্যুর দুই দশক পর পেরিয়ে গেলেও তার মতো ভক্তদের মন থেকে হারিয়ে যায়নি গাড়িটিও।  তাদের প্রশ্ন এখন কোথায় তাদের প্রিয় নায়কের সেই গাড়িটি?

 

 

 

 

 

সালমানের রহস্যময় মৃত্যুর দুই দশক পর গাড়িটি সম্প্রতি আবারো খবরের শিরোনাম হয়েছে।  সপ্তাহ দুয়েক আগে গাড়িটিতে চড়ে ঢাকাতে একটি ‘বিয়ে মেলা’ উদ্বোধন করতে আসেন তারকা দম্পতি নাঈম-নাদিয়া।

 

 

 

 

 

বর্তমানে গাড়িটি ব্যবসায়ী রুকনুজ্জামানের মালিকানায় রয়েছে।  গাড়িটিতে আগের সাদা রঙ পাল্টিয়ে লাল রঙ করা হয়েছে।  ছবিটি গণমাধ্যমে প্রকাশ হতেই সালমান ভক্তদের নস্টালজিয়ায় আক্রান্ত হতে দেখা যায়।  অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটি শেয়ার করেছেন।  জুড়ে দিয়েছেন তাদের নিজেদের আক্ষেপের সুর।  জুলফিকার রাসেল নামে একজন লিখেছেন- খুব খারাপ লাগলো! দেশের মহানায়কের গাড়িটি যেখানে স্মৃতি হিসাবে জাদুঘরে সংরক্ষণ করা উচিত ছিল।  আর সেখানে এই গাড়িটি সালমান শাহ’র পরিবার বিক্রি করে ফেলছে।  সালমান শাহ’র গাড়ির যোগ্য মালিক একমাত্র সালমান শাহ্ নিজেই।

Loading...

 

 

 

 

 

 

 

তিনি আরো লিখেন- ‘সংরক্ষণ করা হলে গাড়িটি ভক্তরাও দেখতে পারতো।  এই গাড়িটি হয়তো একসময় নষ্ট হয়ে যাবে এবং চিরতরে সালমান শাহ্’র স্মৃতিচিহ্নটি মুছে যাবে। ’

 

 

 

 

 

অবশ্য গাড়িটি সংরক্ষণ না করায় সালমান ভক্তদের ক্ষোভ অনেকদিনের।  ২০১৫ সালের অক্টোবরে সালমান ভক্ত মাসুদ রানা নকীব ফেসবুকে লিখেছিলেন, ‘সালমানের অনেক পছন্দের এই গাড়িটি এখন আর নেই।  গাড়িটির মালিকানা বদল হয়েছে সালমানের অকাল মৃত্যুর পরই।  এখন এই গাড়ির মালিক সিলেট শহরের অন্য আরেকজন! সালমানের কয়েকটা গাড়ি ও বাইকসহ তার ব্যবহার করা অনেক কিছুই তার মা বিক্রি করে দিয়েছেন।  আবার অবহেলায় অযত্মে নষ্ট হয়েছে অনেক কিছুই!’

 

 

 

 

 

 

লেখার পরবর্তী অংশে তিনি সালমানের স্মৃতি সংরক্ষণে জাদুঘর না করায় স্বজনদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন।

 

 

 

 

 

 

এ ব্যাপারে সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের সভাপতি মিশফাক আহমদ মিশু  বলেন- সালমান শাহ্ গাড়িটি এখন কার কাছে রয়েছে তার জানা নেই।  তবে সালমান শাহ্ পরিবার থেকে যার কাছে বিক্রি করা হয়েছিল তিনি এখন দেশের বাইরে রয়েছেন।

 

 

 

 

 

তিনি মনে করেন সালমান শাহ্ স্মৃতি সংরক্ষণে গাড়িটিও সংরক্ষণ করা প্রয়োজন।

Loading...

You must be logged in to post a comment Login

Loading…


মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

[X]