১১ আগস্ট ২০১৭, শুক্রবার

শক্তি সঞ্চয় করছে বিএনপি

Loading...

প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ       কয়েক দফা আন্দোলনে ব্যর্থ হয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দ্রুত সংগঠনকে শক্তিশালী করে আবারও দলকে চাঙ্গা করতে নানা উদ্যোগ নিয়েছে বিএনপি। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ দ্বিতীয়বার ক্ষমতায় এলে সরকার পতনের আন্দোলনে নামে দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা বিএনপি। এক বছর পর আবারও পূর্ব পরিকল্পনা ছাড়া দীর্ঘমেয়াদে রাজপথে নামে দলটি কিন্তু ফলাফল শূন্য। তাই আবারও সংগঠনকে শক্তিশালী করে আন্দোলনে নামার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এর অংশ হিসেবে ২০১৬ সালের ১৯ মার্চ দলের জাতীয় কাউন্সিলও করে তারা।

 

 

 

 

 

 

এক নেতার এক পদের বিধান রেখে খসড়া গঠনতন্ত্র অনুমোদন দেয়া, মন্ত্রণালয় ভিত্তিক ২৬টি উপ-কমিটি গঠনের সিদ্ধান্ত, দলের সদস্য ফি ৫ টাকার পরিবর্তে ১০ টাকা, মাসিক চাঁদা ৬ মাস না দিলে পদ স্থগিত, এক বছর না দিলে পদ বাতিল, টানা দুই বছর চাঁদা না দিলে তার প্রাথমিক সদস্য পদ স্থগিত, তিন বছর না দিলে প্রাথমিক সদস্য পদ বাতিল করাসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয় কাউন্সিলে। এছাড়াও তৃণমূলকে শক্তিশালী করতে নেয়া হয় নানামুখী উদ্যোগ। ঈদের আগে সাংগঠনিক সফরের পর এবার দেশজুড়ে সদস্য সংগ্রহ অভিযান শুরু করেছে দলটি।

 

 

 

 

 

 

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দেয়া ঘোষণা অনুযায়ী এক কোটি সদস্য সংগ্রহের টার্গেট দেয়া হলেও তা ছাড়িয়ে দুই কোটি করার সর্বাত্মক চেষ্টায় রয়েছেন দায়িত্বপ্রাপ্ত নেতারা।

 

 

 

 

 

 

 

দলীয় সূত্র মতে, ৮ বছর পর সদস্য সংগ্রহ অভিযান করতে যাচ্ছে দলটি। এর মাধ্যমে আবারো সাবেক ছাত্রনেতাদের সাথে কেন্দ্রীয় নেতারাও যাচ্ছেন তৃণমূলের কাছে ফলে নেতাকর্মীদের মধ্যে চাঙ্গা মনোভাব ফিরে আসছে। অন্যদিকে সদস্য ফরম বিক্রি করে দল পরিচালনায় আর্থিক সংকট কাটানোর চেষ্টাও করছে দলটি।

 

 

 

 

 

 

 

এ বিষয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জানিয়েছেন, নেতাকর্মী ও সমর্থক বান্ধব দেশের সবচেয়ে জনপ্রিয় দল বিএনপি। দেশের ১৬ কোটি জনগণের সমর্থন রয়েছে আমাদের দলের প্রতি। কেন্দ্রের সঙ্গে তৃণমূলের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। এত প্রতিকূল পরিস্থিতির মধ্যেও অতীতের যেকোনো সময়ের চেয়ে এখন বিএনপি অনেক বেশি শক্তিশালী ও চাঙ্গা। সদস্য সংগ্রহ অভিযানের মাধ্যমে দল আরও চাঙ্গা হবে বলে আমরা আশাবাদী বলেও জানান তিনি।

 

 

 

 

 

 

 

তিনি বলেন, আমরা ব্যাপক সাড়া পেয়েছি। রিকশাচালক, ঠেলাগাড়ি চালকরাসহ সর্বস্তরের জনগণ এসে বিএনপির সদস্য হচ্ছে। সবাই চায় এ সরকার কবে বিদায় নিবে ও বিএনপি সরকার গঠন করবে।

Loading...

You must be logged in to post a comment Login

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

[X]