১৭ জুলাই ২০১৭, সোমবার

মাটিরাঙ্গায় তিনদিনব্যাপী বৃক্ষ রোপন অভিযান ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

Loading...
জাকির হোসেন, মাটিরাঙ্গা ( খাগড়াছড়ি ) প্রতিনিধি  :
র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় শুরু হয়েছে তিনদিনব্যাপী বৃক্ষ রোপন অভিযান ও ফলদ বৃক্ষ মেলা। সোমবার বেলা সাড়ে এগারটার দিকে এ মেলার ফিতা কেটে উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী শামশের উদ্দিন পিএসসি। মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক তরুন ভট্টাচার্য্য, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মো: শামছুল হক ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: সাহাদাত হোসেন টিটো প্রমুখ। মাটিরাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তা মো: শাহ আলম মিয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।
এর আগে তিনদিনব্যাপী বৃক্ষ রোপন অভিযান ও ফলদ বৃক্ষ মেলা উপলক্ষ্যে উপজেলার বিভিন্ন পর্যায়ের কৃষকদের অংশগ্রহনে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি শুরু করে মমাটিরাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়র মাঠে বৃক্ষ রোপন শেষে মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী শামশের উদ্দিন পিএসসি পাহাড় ধস থেকে রক্ষা পেতে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় খুব শীঘ্রই ক্যাম্পেইনের মাধ্যমে বৃক্ষের চারা বিতরণ করা হবে। তিনি বেশী বেশী করে বৃক্ষ রোপনের জন্য সকলের প্রতি আহবান জানান।
মেলার উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় কৃষকদের মাঝে ফলদ বৃক্ষের চারা ও কৃষি সরঞ্জাম বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী শামশের উদ্দিন পিএসসিসহ আমন্ত্রিত অতিথিগণ।
Loading...

You must be logged in to post a comment Login


মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

ধর্ম চিন্তা

[X]