১৭ জুলাই ২০১৭, সোমবার

ছয় মাসেই ট্রাম্পের জনপ্রিয়তায় ধস!

Loading...

প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ         মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পর থেকেই সমালোচনার তুঙ্গে ডোনাল্ড ট্রাম্প। আর তারই জের ধরে ক্ষমতা গ্রহণের ছয় মাসের মধ্যেই প্রেসিডেন্ট ট্রাম্পের জনপ্রিয়তা রেকর্ড তলানিতে গিয়ে ঠেকেছে। মূলত, গত ফেব্রুয়ারি থেকেই তার জনপ্রিয়তায় ধস নামা শুরু হয়।

 

 

 

 

 

 

 

এ ব্যাপারে ওয়াশিংটন পোস্ট ও এবিসি নিউজের এক জরিপে দেখা গেছে, যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্সিয়াল কর্মসূচি বাস্তবায়ন, বিশেষ করে অজনপ্রিয় রিপাবলিকান স্বাস্থ্যনীতির কারণেই ট্রাম্পের জনপ্রিয়তার এমন পরিস্থিতি হয়েছে।

 

 

 

 

 

 

জরিপের ফলাফলে দেখা গেছে, ট্রাম্পের কাজকে সমর্থন করেন মাত্র ৩৬ শতাংশ মার্কিনি। অন্যদিকে, তার বিরোধিতা করছেন ৫৮ ভাগ মার্কিনি। গত ১০-১৩ জুলাই এ জরিপ চালানো হয়।

Loading...

 

 

 

 

জরিপ বলছে, ক্ষমতার এ সময়ে এসে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও বিল ক্লিনটনের জনপ্রিয়তা এতটা খারাপ ছিল না। তবে জর্জ ডব্লিউ বুশের দ্বিতীয় মেয়াদে তার জনসমর্থন এমন স্থানে গিয়ে পৌঁছেছিল।

 

 

 

 

 

 

 

পাশাপাশি জরিপ অনুযায়ী, শপথ নেয়ার পর ছয় মাসের মধ্যে বিশ্বের সবচেয়ে দুর্বল প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পকে দেখছেন প্রায় অর্ধেক ৪৮ শতাংশ মার্কিনি।

 

 

 

 

 

 

 

এছাড়া দেশের কল্যাণকর বিভিন্ন চুক্তির বিষয়ে ট্রাম্পের প্রতি মার্কিনিদের আস্থার ব্যাপারে নাগরিকরা বলেছেন, তারা রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনসহ বিশ্বনেতাদের সঙ্গে ট্রাম্পের কোনো চুক্তির প্রতি আস্থা রাখেন না।

 

 

 

 

 

 

 

 

Loading...

ট্রাম্পের প্রতি আস্থা রাখেন না এমন মার্কিনির সংখ্যা ৪৮ ভাগ। এমনকি বিশেষভাবে ট্রাম্প ও পুতিনের ব্যাপারে মার্কিন নাগরিকদের মতামত চাওয়া হলে দেখা গেছে, প্রতি তিনজনের দু’জন ট্রাম্পের প্রতি আস্থা রাখতে পারছেন না।

Loading...

You must be logged in to post a comment Login


মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

ধর্ম চিন্তা

[X]