১৭ জুলাই ২০১৭, সোমবার

আগৈলঝাড়ায় শ্রমিকের মৃত্যু নিয়ে চলছে নানামুখী আলোচনা

Loading...

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে :

 

 

বরিশালের আগৈলঝাড়ায় সালাম মুন্সীর মৃত্যুর রহস্য নিয়ে চলছে বিভিন্ন আলোচনা। মৃত ওই শ্রমিকের পরিবার চিকুনগুনিয়ায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার কথা বললেও হাসপাতাল কর্তৃপক্ষ তাকে কোন চিকিৎসা দিতে না পারায় এর সত্যতা নিশ্চিত করা যায়নি।

 

 

হাসপাতাল কর্তৃপক্ষ বলেন, রোগীকে হাসপাতালে আনা হলেও কোন চিকিৎসা দেয়ার আগেই সে মারা যায়। হাইকোর্টে চিকুনগুনিয়ায় মৃত ব্যক্তির পরিবারকে কেন ক্ষতিপূরণ দেয়া হবেনা মর্মে রুল জারি করলে সালামের পরিবার আর্থিক সুবিধা পাওয়ার জন্য চিকুনগুনিয়ায় মারা যাওয়ার গুজব ছড়াচ্ছে বলে অভিযোগ উঠেছে।

Loading...

 

 

 

উপজেলার দক্ষিণ গৈলা গ্রামের সালাম মুন্সি (৪৫)’র পরিবার জানায়, সালাম মুন্সি ঢাকায় শ্রমিকের কাজ করার সময় ফোনে তার পরিবারকে জানান যে, ৯ জুলাই থেকে সে চিকুনগুনিয়ায় জ্বরে আক্রান্ত হয়েছে। পরিবারের সদস্যের কথায় সালাম জ্বর নিয়ে ১২ জুলাই ঢাকা থেকে বাড়ি আসে। ছয়দিন জ্বরে ভুগে আরও অসুস্থ হয়ে ১৪ জুলাই সকালে হঠাৎ সালামের নাক-মুখ দিয়ে রক্ত পরা শুরু করলে তাকে উপজেলা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক ডা. মাহামুদ হাসান তাকে ভর্তি করে চিকিৎসা দেয়ার আগেই সালাম মুন্সী মারা যান।

 

 

 

Loading...

ডা. মাহামুদ হাসান জানান, জ্বর নিয়ে সালাম মুন্সী হাসপাতালে এলেও কোন পরীক্ষা নিরীক্ষা করার আগেই তিনি মারা যান। ফলে তিনি চিকুনগুনিয়ায় আক্রান্ত ছিলেন কি না তার সত্যতা নিশ্চিত করা যায়নি। চিকুনগুনিয়ায় মৃত ব্যক্তির পরিবারকে কেন ক্ষতিপূরণ দেয়ার ব্যাপাে হাইকোর্টে র রুল জারি করলে সালামের পরিবার আর্থিক সুবিধা পাওয়ার জন্য চিকুনগুনিয়ায় মারা যাওয়ার গুজব ছড়াচ্ছে বলে অভিযোগ উঠেছে।

 

 

 

Loading...

You must be logged in to post a comment Login


মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

ধর্ম চিন্তা

[X]