১৭ জুলাই ২০১৭, সোমবার

আখাউড়া পৌরসভার প্রায় ৪৭ কোটি টাকার বাজেট ঘোষণা

Loading...

আখাউড়া (ব্রাক্ষণবাড়িয়া) প্রতিনিধি:

 

নতুন কোন করারোপ ছাড়াই আখাউড়া পৌরসভার আগামী ২০১৭-১৮ অর্থবছরের জন্য প্রায় ৪৭ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরে পৌরসভা সম্মেলন কক্ষে এক সাংবাদিক সম্মেলনে পৌর মেয়র তাকজিল খলিফা কাজল আনুষ্ঠানিক ভাবে এই বাজেট ঘোষণা করেন। বাজেটে রাজস্ব খাতে সম্ভাব্য আয় ধরা হয়েছে ১৪ কোটি ৫ লাখ ১৪ হাজার ৮ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ১৩ কোটি ৮৪ লাখ ১০ হাজার ২৮৪ টাকা।

 

 

বাজেটে সমাপনী স্থিতি ধরা হয়েছে ৬৪ লাখ ৮৬ হাজার ৬৯৭ টাকা। বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে পৌর মার্কেট বরাদ্দের সেলামী, পৌরকর, রেইট, লাইসেন্স ফি, হাটবাজার ইজারা পরিবর্তন ইত্যাদি খাতে। উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ৩১ কোটি, ৯০ লাখ টাকা।

 

 

সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে স্বাস্থ্য ও পয়ঃপ্রণালি, রাস্তা নির্মাণ ও রক্ষণা-বেক্ষণ, বিদ্যুৎ লাইন নির্মাণ, মশক নিধন, শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়ন, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান, , কসাইখানা ইত্যাদি খাতে।

Loading...

 

 

সংবাদ সম্মেলনে পৌর মেয়র তাকজিল খলিফা কাজল তার প্রস্তাবিত বাজেটকে পৌর বাসীর জন্য একটি সুন্দর ও সহায়ক বাজেট উল্লেখ করে তিনি নাগরিকদের উদ্দেশ্যে বলেন পৌরসভা যেমন আপনাদের নাগরিক সুবিধা দিতে বদ্ধ পরিকর তেমনিভাবে নাগরিকদের ও দায়িত্ব রয়েছে নিয়মিত পৌরকর পরিশোধ করা।

 

 

 

 

একার পক্ষে পৌরসভা উন্নয়ন সম্ভব নয় এজন্য চাই সকলের সহযোগীতা। তিনি বলেন অতি শিঘ্রই পৌর মার্কেট নির্মান কাজ শুরু হবে। এজন্য সংশ্লিষ্ট মন্ত্রানালয়ে কাজ চলছে। সেই সাথে তিনি পৌরশহরে দুটি মাদরাসা ও একটি মাধ্যমিক বালক বিদ্যালয় করার পরিকল্পনার কথা জানান। তিনি বাজেট বাস্তবায়নে পৌরবাসীর সহযোগিতা কামনা করেন।

 

 

 

Loading...

বাজেট ঘোষণা অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন পৌর সচিব মো: ফারক, সহকারী প্রকৌশলী মো: এবিএম বাবুল হোসেন, হিসাব রক্ষণ কর্মকর্তা মো: লিয়াকত, পৌর উপ সহকারী প্রকৌশলী মো: ফায়ছাল আহাম্মদ খান। বাজেট অনুষ্ঠানে কাউন্সিলর মো. মানিক মিয়া, কাজী নাসির উদ্দি খাদেম মো. রফিকুল ইসলাম, মো. বাবুল হোসেন, মো. মন্তাজ মিয়া, মো. বাহাদুর খান, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিলি আক্তার, মোছ: ফাতেমা আক্তার,সহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে মেয়র তাকজিল খলিফা কাজাল সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

 

 

 

 

Loading...

You must be logged in to post a comment Login


মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

ধর্ম চিন্তা

[X]