১৭ জুলাই ২০১৭, সোমবার

‘অর্থনৈতিক মুক্তি অর্জন প্রতিবন্ধীদের অধিকার’

প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ        প্রতিবন্ধীদের নিয়ে কাজ করা সংগঠন ডিজএবিলিটি রাইটস মুভমেন্টের বাংলাদেশের নেতারা বলেছেন, কর্মের মাধ্যমে অর্থনৈতিক মুক্তি অর্জন প্রতিবন্ধীদের প্রতি কোনো দয়া বা সহানুভূতির বিষয় নয়, বরং এটি তাদের অধিকার।

 

 

 

 

 

গতকাল রবিবার সকালে এক মিট দ্য প্রেস অনুষ্ঠানে তারা আরো বলেন, ‘আমার দক্ষতাই আমার পরিচয়’ এবং ‘আমরাও জাতীয় উন্নয়নের গর্বিত অংশীদার’ এই স্লোগান সামনে রেখে প্রতিবন্ধীদের অধিকার রক্ষায় সবাইকে কাজ করতে হবে।

 

 

 

 

 

 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডিআরপিআইয়ের বাংলাদেশ কান্ট্রি কো-অর্ডিনেটর ড. ফেরদেৌসি বেগম। উপস্থিত ছিলেন প্রধান গবেষক, কানাডার ইয়র্ক ইউনিভার্টির বিখ্যাত অধ্যাপক ড. মার্সিয়া রিউ এবং বাংলাদেশ প্রতিবন্ধী কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক আব্দুস সাত্তার দুলাল।

 

 

 

 

 

 

সংবাদ সম্মেলনে জানানো হয়, ডিপিআরআই পুরো পৃথিবীতে প্রতিবন্ধীদের অধিকার আদায় ও জনসচেতনতায় কাজ করে আসছে। বাংলাদেশে ডিপিআরআই কানাডার ইয়র্ক ইউনিভার্সিটির সঙ্গে যৌথভাবে এওয়ারি প্রকল্প বাস্তবায়ন করছে।

 

 

 

 

 

ডিপিআরআই বাংলাদেশে চার বছর যাবত এই প্রকল্পের আওতায় প্রতিবন্ধীদের তাদের যোগ্যতা ও অন্যান্য বিষয় বিবেচনা করে যথাযথ কাজে নিয়োজিত করার প্রয়াস চালিয়ে আসছে।

You must be logged in to post a comment Login



মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner