১৯ জুন ২০১৭, সোমবার

আপনার সময় একই নিয়ম থাকবে তো?

Loading...

প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ        সংসদ সদস্যদের নির্ধারিত সময়ের বাইরে বক্তব্যের সুযোগ না দেওয়ার আহ্বান জানানোর পর প্রধান হুইপ আ স ম ফিরোজকে উদ্দেশ্য করে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, আপনার বক্তব্যের সময়ে একই নিয়ম থাকবে তো? এ সময় সংসদে হাসির রোল পড়ে।

 

 

 

 

আজ সোমবার জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনা চলাকালে প্রধান হুইপ ফ্লোর নিয়ে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করেন।

তিনি বলেন, বাজেটের ওপর এ পর্যন্ত ১২৬ জন বক্তব্য দিয়েছেন। আরো ১২০ থেকে ১২৫ জন বক্তব্য দিবেন। আমাদের হাতে সময় কম।

 

 

 

 

বিরোধী দলের প্রধান হুইপসহ সকল হুইপ বসে কোনো সংসদ সদস্য কতক্ষণ বক্তব্য দেবেন, সময় ঠিক করে দিয়েছি। মাননীয় স্পিকার, আপনার প্রতি অনুরোধ ওই সময়ের মধ্যে যেন থাকেন। আর সংসদ সদস্যদের অনুরোধ জানাব, আপনারা নির্ধারিত সময়ের মধ্যে বক্তব্য শেষ করবেন।

 

 

 

 

প্রধান হুইপের কথা শেষ হলে স্পিকার শিরীন শারমিন বলেন, ‘মাননীয় চিফ হুইপ, আপনার বক্তব্য দেওয়ার সময় এই নিয়ম থাকবে তো? অবশ্য চিফ হুইপের ওই অনুরোধের পরও স্পিকারকে একাধিক সংসদ সদস্যের বক্তব্যের সময় বাড়িয়ে দিতে দেখা গেছে।

 

 

 

 

উল্লেখ্য, বাজেট আলোচনায় বক্তার তালিকা ও সময় স্ব স্ব দলের হুইপদের মাধ্যমে ঠিক করে স্পিকারের কাছে জমা দেন প্রধান হুইপ। নির্ধারিত সময়ের বাইরে প্রায় প্রতিদিনই অধিবেশনে সভাপতিত্বকারী স্পিকার-ডেপুটি স্পিকারকে সময় বাড়িয়ে দিতে দেখা যায়।

Loading...

You must be logged in to post a comment Login

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

[X]