১৯ জুন ২০১৭, সোমবার

‘মুক্তিযোদ্ধাদের জন্য সরকার ৮ হাজার ফ্ল্যাট নির্মাণ করবে’

Loading...

প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ         মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানিয়েছেন, মুক্তিযোদ্ধাদের পুনর্বাসনের জন্য বর্তমান সরকার ৮ হাজার ফ্ল্যাট নির্মাণের একটি প্রকল্প গ্রহণ করেছে। মুক্তিযোদ্ধার অনুপাতে প্রতি জেলা-উপজেলায় বহুতল ভবন নির্মাণ করা হবে।

 

 

 

 

আজ সোমবার  জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান।

সরকারী দলের মোরশেদ আলমের লিখিত প্রশ্নের জবাবে তিনি আরো জানান, দেশে ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বাসস্থান নির্মাণ করা হচ্ছে। ২৭১ দশমিক ১২ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।

 

 

 

 

এ প্রকল্পের আওতায় ৫০০ বর্গফুটের একটি পাকা বাড়ি নির্মাণ করা হচ্ছে। এ পর্যন্ত মোট ২ হাজার ৯৭১টি বাড়ি নির্মাণের লক্ষ্যমাত্রা রয়েছে। এ পর্যন্ত ২ হাজার ২৬৩টি বাড়ি তৈরি হয়েছে। বাকি ৩৮৭টি বাসস্থান তৈরির কাজ চলমান আছে।

 

 

 

সরকারী দলের আব্দুর রউফের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, বর্তমানে মুক্তিযোদ্ধা কমান্ডারদের কোন ভাতা প্রদান করা হয় না। তবে ভবিষ্যতে মাসিক ভাতা প্রদানের পরিকল্পনা আছে।

 

 

 

 

তিনি আরো জানান, সকল জেলা সদরে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও উপজেলায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হচ্ছে। যেগুলো মুক্তিযোদ্ধাদের আয় বর্ধণে সহায়ক হবে।

Loading...

You must be logged in to post a comment Login

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

[X]