ঢাকা, সোমবার, ১১ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

‘আমার নাটক সংখ্যায় কম, মান ভালো’

প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ         জনপ্রিয় নাট্য নির্মাতা দীপু হাজরা ঈদুল ফিতরের জন্য নির্মাণ করলেন দুটি বিশেষ নাটক। বৃন্দাবন দাসের রচনায় “উসিলা” যেটিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শাহনাজ খুশি, ইভানা, জামিল হোসেন, মাসুদ রানা মিঠু, আশরাফ রবি প্রমুখ।

 

 

 

 

নাটকটি গাজী টিভিতে প্রচার হবে। অপর নাটকটি আহসান হাবিব সকালের রচনা, নাম ”আহত গন্তব্য” অভিনয়ে অপূর্ব, সুমাইয়া শিমু, সামিয়া সাঈদ, সাদিয়া তিতলি, আলী ফায়ান, সাদ্দাম সানি। প্রচার হবে মাছরাঙ্গা টেলিভিশনে।

 

 

 

 

এ প্রসঙ্গে নির্মাতা দীপু হাজরা বলেন, প্রতি ঈদেই আমি খণ্ড নাটক নির্মাণ করি। তবে সংখ্যায় কম। আমি চেষ্টা করি গল্পের মান ঠিক রেখে এমন একটা কিছু তৈরি করবো যাতে দর্শকরা ভালো কিছু উপভোগ করতে পারেন।

 

 

 

 

তিনি আরও বলেন এবারের নাটক দুটি একটি গল্পের সাথে আরেকটির কোনও মিল নেই। এমনকি একটি গল্প গ্রামের পটভূমি অন্যটি শহরের। আশা করি নাটক দুটি দর্শকদের ভালো লাগবে।

 

 

 

দীপু হাজরা কাজের মাধ্যমে তার স্বকীয়তা বজায় রেখেছেন সব সময়।   আলোচনায়ও এসেছেন বারবার। তার আলোচিত নাটক গুলোর মধ্যে “ইলু ইলু,  জিন্না কসাই, শাপলা ষ্টুডিও, কুত্তা চোর, কাঁক, ভোঁদাই, ছবির দেশে কবিতার দেশে, গান মজিদ, লাভ রশিদ, মফিজ বি এসসি, সেতু – বন্ধন, নীল নীরবতা, শব্দের শরীর” উল্লেখযোগ্য।

 

 

 

 

 

“থ্রি কমরেডস”  নামে ১০৭ পর্বের একটি ধারাবাহিক নির্মাণ করে ব্যাপক দর্শক সাড়া পান। রোজাদার নামের নাটিকা নির্মাণ করেন দীর্ঘ ৭ বছর ধরে। তার নির্মিত “আমার ছবি আমার গান” অনুষ্ঠানটিও তার একটি বড় মাইল ফলক।

Translate »