১৯ জুন ২০১৭, সোমবার

সমালোচনায় জর্জরিত অশ্বিনের পাশে দাঁড়ালেন কোহলি

Loading...

প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ        ঘরের মাঠে ঘূর্ণিবলে প্রতিপক্ষের জন্য ত্রাস হয়ে উঠেছিলেন ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। উপমহাদেশের উইকেট সবসময় স্পিন সহায়ক।

 

 

 

 

সেই সাথে অশ্বিনের ফর্ম কাজে লাগিয়ে নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে টেস্টে ধরাশায়ী করে ভারত। কিন্তু চ্যাম্পিয়নস ট্রফিতে বল হাতে ফ্লপ শো অশ্বিনের। ফাইনালে ১০ ওভারে ৭০ রান। ভারতের ১ নম্বর স্পিনারের হতাশাজনক পারফরম্যান্সে সমালোচনার ঝড় উঠেছে।

 

 

 

 

উপমহাদেশের ক্রিকেট সমর্থকদের সাধারণত ‘গোল্ডফিস মেমরি’ হয়। কিছুদিন আগেই যে ক্রিকেটার সবার মুখে হাসি ফুটিয়েছেন তার খারাপ সময়টা মেনে নিতে পারে না কেউ। ভারত অধিনায়ক বিরাট কোহলি অবশ্য অভিজ্ঞ অফস্পিনারের পাশে দাঁড়িয়েছেন। ফাইনালে পাকিস্তানের কাছে ১৮০ রানে হারের পর ‘ক্যাপ্টেন হট” স্পিনারদের দোষ দিচ্ছেন না।

Loading...

 

 

 

 

কোহলি বলেছেন, “ওভালের এই উইকেট যে কোনও স্পিনারের জন্যই ভীষণ টাফ।  ব্যাটসম্যানরা যখন বড় স্কোর গড়ে ফেলে তখন স্পিনারদের কাজটা আরও কঠিন হয়ে যায়। টুর্নামেন্টে ২ স্পিনারই ভালোই বল করেছে। ”

 

 

 

 

 

চ্যাম্পিয়নস ট্রফিতে খেলেবেন বলে আইপিএল খেলেননি অশ্বিন। মিনি বিশ্বকাপের আগে নতুন ভ্যারিয়েশন নিয়ে আসছেন বলে হুংকার দিলেও গোটা টুর্নামেন্টে তার ঝুলিতে মাত্র ১ উইকেট! প্রথম ২ ম্যাচে সুযোগ না পেলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অশ্বিনকে ফেরান কোহলি।

 

 

 

 

৩ ম্যাচে ২৯ ওভার বল করে এই স্পিনার ১৬৭ রান খরচ করেন। শেষ ১ বছরে টেস্ট ক্রিকেটে অপ্রতিরোদ্ধ হয়ে উঠলেও ওয়ানডে ক্রিকেটে শেষ ১০ ম্যাচে মাত্র ৯ উইকেট পেয়েছেন তিনি।

Loading...

You must be logged in to post a comment Login

Loading…


মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

[X]