১৭ জুন ২০১৭, শনিবার

মোটা হওয়া কি অভিশাপ ??

Loading...
প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ     মোটা মানুষ কে নিয়ে সমাজ এ সবার একটাই ধারণা – এই মোটা তার মানে নিশ্চই অনেক খায়..বিশেষ করে মেয়ে রা মোটা হলে সবার নজরে আরো বেশি করে আসে ..মোটা মানে সেই মেয়ের বিয়ে দিতে কষ্ট হবে .ছেলে পাওয়া যাবে না..বাপের ঘাড়ে বসে সারাজীবন খেতে হবে .এতগুলা কথা বেচারী মেয়েটাকে শুনানোর পর কেও এটাও চিন্তা করে না যে ওই মেয়েটার ও একটা আত্মসম্মান আসে .ওইও একটা মানুষ , ওর ও তো কষ্ট আসে .
কিন্তু সবাই যেন মেয়েটা কে কষ্ট দিয়ে , মেয়েটার তামাশা করে আনন্দ পাই. আগের যুগে মেয়েদের সমাজের বোঝা মনে করা হতো আর এখন মোটা মেয়েদের সমাজের বোঝা মনে করা হয়. মেয়েটাকে সবাই হাতি, গরু , গন্ডার এসব নাম এ ডাকতেও কেও দ্বিধা বোধ করে না .মেয়ে টা যখন কোনো খাবারের দোকান এ ঢুকে ,
তাকে খোটা মারা হয় আরো বেশি করে খাও .কোনোবিয়ে বা দাওয়াত এ গেলে মানুষ এর মনে হয় সব খাবার মনে হয় ওই একাই খেয়ে শেষ করে দিবে .মানুষ উপদেশ দেয় তাড়াতাড়ি জিম এ গিয়ে ভর্তি হয়ে যাও , ওজন কমাও নাহলে বিয়ে দেয়া যাবে না .যেন মেয়েটার পরিবার এর চাইতে বিয়ে নিয়ে পাড়া প্রতিবেশী র ই চিন্তা বেশি .
যদি মেয়েটার মা লজ্জা পেয়ে বলে বসে যে আমার মেয়ে অল্প খেলেও তার গায়ে লেগে যায় তখন প্রশ্ন উঠে এই মেয়ের হরমোন এর সমস্যা নেই তো ? আসল সমস্যা এসব মানুষের চিন্তা ধারার .
যাদের কাজ ই হলো মানুষের খুঁত বের করে তা নিয়ে সমালোচনা করা আর বিনোদন পাওয়া .সুতরাং নিজে কে ভালোবাসতে শেখ ..তুমি মোটা হও অথবা পাতলা .তাহলেই মনে আসবে আত্মবিস্বাস.
( নাম প্রকাশ এ অনিচ্ছুক )
Loading...

You must be logged in to post a comment Login

Loading…


মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

[X]