ঢাকা, শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ‘লিডারশিপ ইনস্পাইরিং স্পিচ’ শীর্ষক সেমিনার

 

 

 

 

বেরোবি প্রতিনিধি ঃ

 

 
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের উদ্যোগে বিভাগের গ্যালারি রুমে আজ বৃহস্পতিবার ‘লিডারশিপ ইনস্পাইরিং স্পিচ’ (নেতৃত্বে উদ্বুদ্ধকরণ বক্তৃতা) শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়।

 

 

বিভাগীয় শিক্ষক যুবায়ের ইবনে তাহেরের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর গুড উইল এম্বাসেডর রাশেক রহমান।

 

 

 

বিশেষ অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর ব্যাটালিয়ান কমান্ডার মেজর হারুন অর রশিদ। সেমিনারে বিভাগের শতাধিক ছাত্রছাত্রী অংশ গ্রহণ করেন।

 

 

 
সেমিনারে আলোচনায় অংশ নিয়ে বক্তারা বলেন, উদ্যম, উদ্যোগ এবং কল্যাণকর কাজে সংগঠিত করার মানসিকতাই নেতৃত্ব তৈরীর অন্যতম বৈশিষ্ট্য।
ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, সকল কাজে নেতৃত্বের গুণাবলী অর্জন করতে হবে।

 

 

 

 

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে শুধু ডিগ্রী অর্জন নয়, বরং বিষয়ভিত্তিক জ্ঞান অর্জন করে বিশেষজ্ঞ হতে হবে। নেতৃত্ব দিতে হলে অসম্ভবকে সম্ভব করার মানসিকতা সৃষ্টি করতে হবে। যেমনিভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে নিরস্ত্র বাঙ্গালীরা সশস্ত্র পাকিস্তানী বাহিনীকে পরাজিত করেছিলো।

 

 

 
এসময় ছাত্রছাত্রীদেরকে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ থেকে বিরত থাকারও আহবান জানান বক্তারা । পরে প্রশ্নোত্তর পর্বের মধ্য দিয়ে সেমিনারের সমাপ্তি ঘোষণা করা হয় ।

 

 

 

 

Translate »