২১ এপ্রিল ২০১৭, শুক্রবার

২৩ এপ্রিল এনআরবিসি ব্যাংকের এজিএম

 প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ              বাদ দেওয়া চার পরিচালককে অন্তর্ভুক্ত করেই এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠানের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ওই চারজনের অংশগ্রহণে প্রতিবন্ধকতা সৃষ্টি না করতেও পরিচালনা পর্ষদকে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ব্যাংকটির বর্তমান চেয়ারম্যান ফরাছত আলীকে এজিএম-এ সভাপতিত্ব করতে বলা হয়েছে। ফলে আগামী ২৩ এপ্রিল এজিএম হতে বাঁধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

 

 

 

 

 

বিচারপতি এ এফ এম আবদুর রহমানের অবকাশকালীন একক হাইকোর্ট বেঞ্চ গতকাল বৃহস্পতিবার এ আদেশ দেন। উভয়পক্ষের আইনজীবীর সম্মতিতে এ আদেশ দেওয়া হয় বলে জানিয়েছেন ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী।

 

 

 

 

পরিচালক হিসেবে অন্তর্ভুক্তি ও নিরপেক্ষ ব্যক্তির অধীনে এজিএম অনুষ্ঠানের আবেদনের ওপর শুনানি শেষে এ আদেশ দেওয়া হয়। ব্যাংকটির নির্বাচিত চার পরিচালক আদনান ইমাম, এস এম তমাল পারভেজ, রফিকুল ইসলাম আরজু ও তুষার ইকবালের আবেদনে এ আদেশ দেওয়া হয়।

Loading...

 

 

 

 

পরিচালক নির্বাচিত হওয়ার পরও তাদের এজিএম-এ আমন্ত্রণ না জানানো এবং ব্যাংকটির প্রকাশিত বার্ষিক প্রতিবেদন ‘ডিরেক্টরস রিপোর্ট’ থেকে তাদের নাম-পরিচিতি বাদ দেওয়ায় তারা হাইকোর্টে আবেদন জানান।

 

আবেদনকারী পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী। ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী এস এম মনিরুজ্জামান।

 

 

 

 

আদেশে বলা হয়, এজিএম-এ নির্বাচন করার প্রয়োজন হলে তা গোপন ব্যালটের মাধ্যমে করতে হবে। গোটা এজিএম-এর ভিডিও ধারণ করতে হবে। এজিএম বাংলাদেশ ব্যাংকের পর্যবেক্ষক মাসুদ বিশ্বাসকে উপস্থিত থাকতে হবে।

 

 

 

 

 

এর আগে গত ১২ এপ্রিল আপিল বিভাগ এক আদেশে ব্যাংকটির চেয়ারম্যান ফরাছত আলী ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেওয়ান মুজিবর রহমানকে বাংলাদেশ বাংকের নোটিশের জবাব দেওয়ার আদেশ বহাল রাখেন আপিল বিভাগ। গত ২০ মার্চ বাংলাদেশ ব্যাংক ফরাছত আলী ও দেওয়ান মুজিবর রহমানের বিরম্নদ্ধে নোটিশ দেয়।

 

 

 

 

Loading...

নোটিশে ফরাছত আলীর বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা নেওয়া হবে না ও দেওয়ান মুজিবর রহমানকে কেন অপসারণ করা হবে না, তা জানতে চাওয়া হয়। ১০ দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়। ওই দুইজনের বিরুদ্ধে কয়েকশ’ কোটি টাকা ঋণ বিতরণে অনিয়মের অভিযোগ রয়েছে।

Loading...

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

[X]