১৬ এপ্রিল ২০১৭, রবিবার

ভিডিওতেই অনলাইন মিডিয়ার ভবিষ্যৎ!

Loading...

 

 

 

 

প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ      এখন থেকে ৫ বছর পর আপনি আর খবর পড়তে চাইবেন না, স্রেফ দেখতে চাইবেন। আর তা টেলিভিশনে না…অনলাইনে। গবেষণা বলছে… ২০১৭ সালেই অনলাইনের কনটেন্টের ৬৯ শতাংশ ভিডিওর দখলে চলে যাবে। এর মানে পরিবর্তনটা এত দ্রুত আসবে যে অনেকে আঁচই করতে পারবে না, কোথা থেকে কি হয়ে গেল। ভিডিওর সুবিধা হচ্ছে এটা একসঙ্গে তথ্য যেমন জানায়, বিনোদনও দেয়। মানুষ ধীরে ধীরে তাতেই অভ্যস্ত হয়ে পড়ছে।

 

 

 

 

 

 

 

মার্কেটিংয়ের দৃষ্টিকোণ থেকেও ভিডিওই সামনের অনলাইন বাজারের সবচেয়ে বড় মার্কেট দখল করবে। ভিডিওতে বিজ্ঞাপন যত সহজে দেখানো সম্ভব, অনলাইনের আর কোনো প্রক্রিয়াতেই তা সম্ভব নয়। আরেকটা গবেষণা দেখাচ্ছে বিশ্বের বড় বড় কম্পানির অর্ধেকের বেশিই এখন আর তাদের স্ট্যাটিক বিজ্ঞাপন বানাচ্ছে না… বরং ভিডিও ক্লিপিংস কিংবা ভিডিও কমার্শিয়ালস বানাচ্ছে যা তাদের অনেক বেশি মানুষের কাছে নিয়ে যাচ্ছে।

 

 

 

 

 

 

নিয়েলসেনের গবেষণা বলছে, নিকট ভবিষ্যতে অনলাইন মার্কেটিংয়ের ৬৪ শতাংশ বিজ্ঞাপনী কনটেন্টই হবে ভিডিও। ইউটিউব এখন প্রতিমাসে ১০০ কোটি ইউনিক ভিজিটর পাচ্ছে। পৃথিবীর কোনো চ্যানেলেই এটা সম্ভবতো নয়ই, স্বপ্নও হতে পারছে না।

Loading...

 

 

 

 

 

 

ইন্টারনেটে অ্যাকসেস আছে এমন প্রতি তিনজনের মধ্যে একজন দিনে অন্তত একটা ভিডিও কনটেন্ট দেখছেন। আজ থেকে আর পাঁচটি বছর যেতে দিন, তখন আর আমরা হয়তো বলবোই না, রিপোর্টটি পড়েছি, বরং বলবো, রিপোর্টটি দেখেছি। যেভাবে ভিডিওর ব্যবহার বাড়ছে তাতে তেমনটাই হবে।

 

 

 

 

 

 

সিসকোর গবেষণায় বলা হয়েছে ২০১৭ সালের ইন্টারনেট ট্রাফিকের ৬৯ শতাংশ থাকবে ভিডিও কনটেন্টে। অনেকেই থাকবেন যারা অনলাইনে ঢুকবেনই ভিডিওতে রিপোর্টটি দেখার জন্য। আর জরিপ, গবেষণা যাই বলুন, কোনো একটিও পাওয়া যাচ্ছে না, যাতে ভিডিওর ওপর এই গুরুত্বের কথা কিংবা ট্রেন্ডের কথা বলা হচ্ছে না।

 

 

 

 

 

 

অনলাইন ভিডিও ক্রমেই মানুষের কাছে সংবাদ ও বিনোদনের প্রধানতম মাধ্যম হয়ে উঠছে। যে সংবাদমাধ্যমগুলো তাদের কনটেন্টে ভিডিও ব্যবহার নিশ্চিত করতে পারছে না, ইন্টারনেট মার্কেটিংয়ে তারা পিছিয়েতো থাকবেই, একসময় অস্তিত্ব সঙ্কটেও ভুগবে।

 

 

 

 

 

 

Loading...

তাই বলা হচ্ছে কনটেন্ট মার্কেটিংয়ের ভবিষ্যতটিই ভিডিওতে। বিভিন্ন গবেষণায় দেখা যাচ্ছে বিশ্বের সংবাদমাধ্যমগুলোর অর্ধেকের বেশি কম্পানি এরই মধ্যে এ ধরনের কনটেন্ট আনতে শুরু করেছে। আর তা ক্রমেই বাড়ছে। নিয়েলসেন দাবি করেছে মার্কেটারদের ৬৪ শতাংশই এখন কনটেন্টে ভিডিও প্রত্যাশি।

Loading...

You must be logged in to post a comment Login


মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

ধর্ম চিন্তা

[X]