ঢাকা, সোমবার, ১১ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

অল্প টাকায় আইফোন বানিয়ে দিচ্ছেন এই লোক

 

 

 

 

প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ      হাতে একটা চকচকে iPhone থাকবে কে না চায়? কিন্তু চাইলেই তো মেলে না। আকাশছোঁয়া দাম চুকিয়ে কিনতে পারেন ক‍’জন? তাহলে কি সাধ আর সাধ্যকে মেলানোর কোনও সু‌যোগই নেই? আছে বই কি? সেই পথই তো দেখালেন পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার স্কটি অ্যালেন। ইন্টারনেটে পড়াশোনা করে নামমাত্র দামে বানিয়ে ফেলেছেন একটা iPhone 6s.

 

 

 

 

 

 

তাঁর গোটা সফরকে একটি ভিডিওতে পুরে ফেলেছেন স্কটি। কেমন করে নিজে নিজেই বানালেন iPhone, তার পুরোটাই ধরা আছে ওই ভিডিওতে। চীনের শেনঝেন শহরে থাকেন স্কটি। কী করে ফোন বানাতে হয় তা নিয়ে দু’বছর গুগলে বিস্তর পড়াশুনা করেছেন তিনি। তার পর শহরের মোবাইলের বাজারে গিয়ে একে একে কিনেছেন সমস্ত পার্ট। সেগুলিকে জুড়ে বানিয়ে ফেলেছেন আস্ত iPhone.

 

 

 

 

 

 

 

আর খরচ? আস্ত ফোনের ভগ্নাংশ মাত্র। স্কটি জানিয়েছেন, শহরের গলি ঘুঁচি দিয়ে দরকারের জিনিসটা খোঁজায় একটা আলাদা উত্তেজনা আছে। কত আর খরচ হবে? আস্ত ফোন কিনতে গেলে ‌যা হয় তার কয়েক ভাগ মাত্র।

 

 

 

 

 

 

তবে প্রথমবার ফোন বানাতে গিয়ে বিস্তর ফালতু খরচ হয়ে গেছে বলে স্বীকার করেছেন তিনি। চেষ্টা আপনিও করতে পারেন। সেজন্য চীন ‌যাওয়ার মোটেও দরকার নেই। ‌যাবতীয় ‌যন্ত্রাংশ মেলে অনলাইনেই। সঙ্গে ফ্রি শিপিং। খোঁজ শুরু করুন আজই।

 

 

 

 

Translate »