২৮ ফেব্রুয়ারি ২০১৭, মঙ্গলবার

সিফাত হত্যার রায় পুনর্বিবেচনার দাবিতে রাবিতে মানববন্ধন


রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী ওয়াহিদা সিফাতের হত্যার নিরপেক্ষ তদন্ত ও রায় পুনর্বিবেচনার দাবিতে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে বিভাগের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন বিভাগের সহযোগী অধ্যাপক মো. মশিহুর রহমান, সহকারী অধ্যাপক ড. মো. মোজাম্মেল হোসেন বকুল, প্রভাষক মো. মামুন আ. কাইয়ুম, সোমা দেব, মো. আব্দুলাহীল বাকীসহ বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী।

বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডে বলেন, ‘গতকাল (সোমবার) যে রায় দেওয়া হয়েছে এবং সিফাতের দ্বিতীয় ময়নাতদন্তের যে রিপোর্ট দেওয়া হয়েছিলো সেই অনুযায়ী আমাদের প্রত্যাশা পুরন হয়নি। তবে আদালতের উপর আমাদের বিশ্বাস আছে। আমরা কেবল মানববন্ধনের মাধ্যমে আমাদের প্রাথমিক প্রতিক্রিয়া জানিয়েছি।’

Loading...

২০১৫ সালের ২৯ মার্চ সন্ধ্যায় রাজশাহী মহানগরের মহিষবাথান এলাকায় শ্বশুর বাড়িতে ওয়াহিদা সিফাতের রহস্যজনক মৃত্যু হয়।

এই ঘটনার চার দিন পর ওয়াহিদার চাচা মিজানুর রহমান খন্দকার রাজপাড়া থানায় সিফাতের স্বামী মোহাম্মদ আসিফ প্রিসলি, শ্বশুর মো. হোসেন রমজান ও শাশুড়ি নাজমুন নাহার নাজলীকে আসামি করে মামলা করা হয়।

পরে পুলিশ মরদেহের প্রথমে ময়নাতদন্তকারী রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক জুবায়দুর রহমানের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। মামলাটি পরে ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনালে স্থানান্তর করা হয়। কিন্তু আদালতে সিফাতের হত্যার অভিযোগ প্রমাণিত হয়েনি।
তার মৃত্যুকে ‘আত্মহত্যা’ বিবেচনা করে তাতে ‘প্ররোচনার’ দায়ে তার স্বামী মোহাম্মদ আসিফ প্রিসলিকে আদালত ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং অন্যদের খালাস দিয়েছে।

Loading...



মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

[X]