১৫ জানুয়ারি ২০১৭, রবিবার

১১ বছর পর আবারও জয়ের আশা জাগাচ্ছে পাকিস্তান

Loading...

 প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ             প্রথম ওয়ানডেতে অজিদেরকে কম রানে বেঁধে ফেলেও জয় হাতছাড়া করেছিল পাকিস্তান। দ্বিতীয় ওয়ানডেতেও নিশ্চয়ই সেই ইতিহাসের পুনরাবৃত্তি চাইবে না আজহার আলীর দল।

 

 

 

 

আজ রবিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে পাকিস্তানের বিপক্ষে মেলবোর্নের দ্বিতীয় ওয়ানডেতে মাত্র ২২০ রানেই গুটিয়ে গেছে অস্ট্রেলিয়া। জয়ের দিকে বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছে পাকিস্তান।

 

 

 

একমাত্র অধিনায়ক স্টিভ স্মিথ ছাড়া এ দিন আর কোনো অজি ব্যাটসম্যান ব্যাট হাতে দায়িত্ব নিতে পারেননি। ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে একা একপ্রান্ত আগলে রেখে ১০১ বলে ৬০ রান করেন স্মিথ। ইনিংসে মাত্র ২টি বাউন্ডারি হাঁকান তিনি। আপাতদৃষ্টিতে তার ইনিংসটি ওয়ানডের জন্য মানানসই না হলেও পরিস্থিতির বিচারে এ ছাড়া আর কিছু করার ছিল না অজি অধিনায়কের।

Loading...

 

 

 

 

স্মিথের পর দ্বিতীয় সর্বোচ্চ রান ম্যাথু ওয়েডের (৩৫) এবং তৃতীয় সর্বোচ্চ ২৯ রান করেছেন ট্রাভিস হেড। দুর্দান্ত ফর্মে থাকা ওপেনার ডেভিড ওয়ার্নারও এ দিন কিছু করে দেখাতে পারেননি। ২২ বলে মাত্র ১৬ রান করে জুনায়েদ খানের বলে মোহাম্মদ রিজওয়ানের হাতে ধরা পড়েন তিনি।

 

তিন নম্বরে ব্যাট করতে নেম ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হন স্টিভ স্মিথ। ইমাদ ওয়াসিমের দারুণ এক বলে সরাসরি বোল্ড হয়ে যান তিনি। ২৭ রানে শেষ ৫ উইকেট হারায় অজিরা।

 

 

 

 

 

বল হাতে এ দিন কোনো পাক বোলার বিশেষ কৃতিত্ব দেখাননি। সবচেয়ে বেশি ৩ উইকেট নিয়েছেন মোহাম্মদ আমির। এ জন্য ৯.২ ওভার বল করে ৪৭ রান খরচ করতে হয়েছে তাকে। এ ছাড়া জুনায়েদ খান এবং ইমাদ ওয়াসিম ২টি করে উইকেট নেন। ১ উইকেট করে নিয়েছেন হাসান আলী এবং শোয়েব মালিক।

 

 

 

 

 

২২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬৮ রানের ওপেনিং জুটি গড়ে পাকিস্তান। ফকনারের বলে শারজিল খান উইকেটকিপার ওয়েডের হাতে ধরা পড়লে এই জুটি ভাঙে। শারজিল ৩২ বলে ৪ বাউন্ডারিতে ২৯ রান করেন। ইতিমধ্যেই হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন অপর ওপেনার মোহাম্মদ হাফিজ।

 

Loading...

এই রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের রান ২৫.৩ ওভারে ১ উইকেটে ১০২ রান। এই ম্যাচ জিতলে ১১ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে কোনো ওয়ানডে ম্যাচ জিতবে পাকিস্তান।

Loading...

You must be logged in to post a comment Login


মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

ধর্ম চিন্তা

[X]